ডেসকো প্রিপেইড মিটার ব্যালেন্স চেক

Spread the love

সুপ্রিয় বন্ধুরা কেমন আছেন, আশারাখি সবাই ভালোই আছেন। আজ আমি আপনাদের সাথে ডেসকো প্রিপেইড মিটার ব্যালেন্স চেক করার উপায় নিয়ে আলোচনা করব। ডেসকো প্রিপেইড মিটার হল বাংলাদেশে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) দ্বারা প্রদত্ত একটি উন্নত এবং গ্রাহককেন্দ্রিক বিদ্যুৎ বিলিং সিস্টেম। এটি গ্রাহক এবং ইউটিলিটি প্রদানকারী উভয়ের জন্য বেশ কিছু সুবিধা প্রদান করে।

ডেসকো প্রিপেইড মিটার ব্যালেন্স চেক করার উপায়

ডেসকো প্রিপেইড মিটার ব্যালেন্স দেখতে চাইলে আপনাকে প্রথমে মিটারের ক্রেডিট বা ব্যালেন্স দেখতে পাবেন ওই বাটনে চাপ দিলে আপনি সঙ্গে সঙ্গে আপনার ব্যালেন্সটি দেখতে পাবে। কিন্তু আপনি চাইলে দেশের বাইরে কিংবা অন্য স্থান থেকেও আপনার ডেসকো প্রিপেইড মিটেরের ব্যালেন্স খুব সহজেই দেখতে পারবেন।

এজন্য আপনাকে http://prepaid.desco.org.bd/customer  এই লিংকে গিয়ে আপনার অ্যাকাউন্ট নম্বর দিয়ে লগ ইন করতে হবে। লগ ইন হয়ে গেলে আপনি আপনার ব্যালেন্স দেখতে পারবেন।  তবে এক্ষেত্রে গত ২৪ ঘন্টার কোন এক সময়ের ব্যালেন্স দেখতে পারবেন।

ডেসকো প্রিপেইড মিটার হেল্পলাইন নম্বর

ডেসকো প্রিপেইড মিটার হেল্পলাইন নম্বর হচ্ছে 16120। আপনি ঘরে বসে ২৪ ঘন্টা আপনার ডেসকো প্রিপেইড মিটার সংক্রান্ত সকল অভিযোগ পরামর্শ করতে পারবেন। ডেসকো প্রিপেইড কোম্পানি সবসময় গ্রাহক সেবায় নিয়োজিত থাকেন।

প্রিপেইড মিটার রিচার্জ হচ্ছে না প্রিপেইড মিটারের সকল সমস্যার সমাধান এই পোস্টে বিস্তারিত জানতে ক্লিক করুন

ডেসকো প্রিপেইড মিটার বিল

ডেসকো প্রিপেইড মিটার বিল জানতে চাইলে আপনি অলনাইন থেকে এই লিঙ্ক থেকে দেখতে পারবেন। তবে আপনাকে আপনার মিটার অ্যাকাউন্ট নম্বর দিয়ে হবে। অথবা আপনার মিটারে ব্যালেন্স বাটন প্রেস করলেও মিটারের ডিসপ্লেতে আপনার ব্যালেন্স প্রদর্শিত হবে।

ডেসকো প্রিপেইড মিটার বিস্তারিত তথ্য

ডেসকো প্রিপেইড মিটার রিচার্জ করার নিয়ম

ডেসকো প্রিপেইড মিটার রিচার্জ করা খুব সহজ। আপনি আপনার মোবাইলে বিকাশ অ্যাপের মাধ্যমে খুব সহজে ডেসকো প্রিপেইড মিটার রিচার্জ করতে পারবে। তবে আপনাকে প্রথমে বিকাশ অ্যাপে ঢুকে পে বিল অপশনে ক্লিক করে বিদ্যুৎ বিল এবং ডেসকো অপসনে ক্লিক করলে আপনি আপনার মোবাইল স্কিনে দুইটি ঘর দেখতে পারবেন। প্রথম ঘরের একাউন্ট নম্বর দিন এবং দ্বিতীয় ঘরে কন্টাক্ট নম্বর দিন তারপর পরবর্তি ধাপে এগিয়ে যান এভাবে আপনি নিজেই আপনার ডেসকো প্রিপেইড মিটের রিচার্জ করতে পারবে।

 ডেসকো প্রেইপেইড মিটার সম্পর্কে বিস্তারিতঃ

ডেসকো প্রিপেইড মিটার হল বাংলাদেশে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) দ্বারা প্রদত্ত একটি উন্নত এবং গ্রাহককেন্দ্রিক বিদ্যুৎ বিলিং সিস্টেম। এটি গ্রাহক এবং ইউটিলিটি প্রদানকারী উভয়ের জন্য বেশ কিছু সুবিধা প্রদান করে।

এটি গ্রাহকদের তাদের বিদ্যুৎ ব্যবহারের জন্য অগ্রিম অর্থ প্রদান করতে হয়। সাধারণত প্রিপেইড টোকেন বা কার্ড কেনার মাধ্যমে। মিটার বিদ্যুৎ খরচের হিসাব রাখে এবং স্বয়ংক্রিয়ভাবে প্রিপেইড ব্যালেন্স থেকে সংশ্লিষ্ট পরিমাণ কেটে নেয়।

এই সিস্টেম গ্রাহকদের তাদের বিদ্যুৎ খরচ পরিচালনা করতে সাহায্য করে এবং শক্তি খরচের উপর আরও ভাল নিয়ন্ত্রণ সক্ষম করে। প্রিপেইড সিস্টেমটি গ্রাহকদের তাদের শক্তি ব্যয়ের উপর আরও ভাল নিয়ন্ত্রণ প্রদান করে এবং আরও দক্ষ শক্তি ব্যবহারকে উৎসাহিত করে।

এটি গ্রাহকদের জন্য অর্থ প্রদানের উপায় এবং তাদের বিদ্যুতের ব্যবহার নিরীক্ষণের ক্ষেত্রে বিপ্লব ঘটায়। Desco প্রিপেইড মিটারের মাধ্যমে গ্রাহকরা তাদের বিদ্যুৎ ব্যালেন্স টপ আপ করার জন্য প্রিপেইড টোকেন বা কার্ড কিনতে পারবেন।

উপরন্তু, প্রিপেইড মিটার সিস্টেম ম্যানুয়াল মিটার রিডিংয়ের প্রয়োজনীয়তা দূর করে এবং স্বয়ংক্রিয় বিলিং এবং অর্থপ্রদানের প্রক্রিয়া সক্ষম করে ইউটিলিটি প্রদানকারীর উপর প্রশাসনিক বোঝা হ্রাস করে। টেকনিউজ সম্পর্কে জানতে

এটি অপরিশোধিত বিলের ঝুঁকিও কমিয়ে দেয় এবং ইউটিলিটি কোম্পানির জন্য রাজস্ব সংগ্রহকে উন্নত করে। সামগ্রিকভাবে, ডেসকো প্রিপেইড মিটার সিস্টেম গ্রাহক এবং ইউটিলিটি প্রদানকারী উভয়ের জন্য সুবিধা, নিয়ন্ত্রণ এবং দক্ষতা প্রদান করে।

ডেসকো প্রিপেইড মিটার ব্যালেন্স চেক সম্পর্কে আরো

  1. আপনার Desco প্রিপেইড মিটারে কীপ্যাড খুঁজুন। এটি সাধারণত মিটারের সামনের প্যানেলে অবস্থিত।
  2. ব্যালেন্স চেক বৈশিষ্ট্য অ্যাক্সেস করতে Desco দ্বারা প্রদত্ত নির্দিষ্ট কোড বা কীগুলির সংমিশ্রণ লিখুন। এই কোডটি আপনার প্রিপেইড মিটারের নির্দিষ্ট মডেলের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে।
  3. কোড লেখার পর এন্টার বা ওকে বোতাম টিপুন।
  4. মিটারের ডিসপ্লে আপনার বর্তমান ব্যালেন্স দেখাবে। এটি একটি সংখ্যাসূচক মান বা পরিমাপের একটি নির্দিষ্ট এককের আকারে প্রদর্শিত হতে পারে, যেমন কিলোওয়াট-ঘন্টা (kWh)।

আপনি যদি আপনার Desco প্রিপেইড মিটার ব্যালেন্স চেক করার সঠিক পদ্ধতি বা কোড সম্পর্কে অনিশ্চিত হন, তাহলে Desco দ্বারা প্রদত্ত ব্যবহারকারী ম্যানুয়ালটি পড়ুন বা সহায়তার জন্য তাদের গ্রাহক পরিষেবার সাথে যোগাযোগ করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভালো লাগলে নিচের পোস্ট গুলেও পড়ে পারেন আপনার কাজে লাগবে।

সাকুরা সিলিং ফ্যান দাম | Sakura Ceiling Fan Price In Bangladesh

গাজী সিলিং ফ্যানের দাম | Gazi Ceiling Fan Price in Bangladesh 2023

ক্যানন প্রিন্টার দাম

ঘানার টাকার মান কত

১ রুমের বাসা ভাড়া | বাসা ভাড়া টু লেট

গ্যাসের এক চুলার দাম কত | গ্যাসের চুলার দাম ২০২৩

ডাবল গ্যাসের চুলার দাম বাংলাদেশ ২০২৩

১০০+ বিদেশি ফুলের ছবি নাম | ফুলের ফটো