oppo a16 4 64 দাম কত বাংলাদেশে 2023

Spread the love

সুপ্রিয় মোবাইল প্রেমি বন্ধুরা, আশা করি ভালোই আছেন। আজকে অপো ব্রান্ডের আরো একটি মোবাইলের রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করব। এই স্মার্ট ফোনটির মডেল হচ্ছে oppo A16 এবং এই স্মার্ট ফোনটিতে আপনারা কি কি ফিচার পাচ্ছেন সেই সম্পর্কে বিস্তারিত থাকবে। Oppo a16 4 64 দাম কত বাংলাদেশে 2023 এই বিষয় বিস্তারিত জানতে পারবে।

আমরা সাধারনত সব সময় একটা ভালো স্মার্ট ফোন খুজে থাকি। তবে কম বাজেট মধ্যে ও অনেক ভালো পারফরমেন্স পেতে পারেন এই oppo A16 স্মার্ট ফোনে। oppo A16 দাম কত বাংলাদেশে দাম ও স্পেসিফিকেশন বিস্তারিত জানতে নিচের দিয়ে দেখুন।

Oppo a16 4 64 দাম কত বাংলাদেশে 2023

Oppo a16 মোবাইল ফোনটির বাংলাদেশে অফিসিয়াল দাম হলো 16,990 BDT টাকা। Oppo a16 / oppo A16 ফোনটিতে পাচ্ছেন ২জিবি রেম এবং ৩২ জিবি রম। আপনার বাজেট যদি এর মধ্যে হয় তবে এই Oppo a16 16,990 টাকা দিয়ে ফোনটি কিনতে পারেন।

বিঃদ্রঃ মোবাইল ফোনের দাম যে কোনো সময় পরিবর্তন হতে পারে তাই কেনার আগে অবশ্যই অফিসিয়াল ওয়েব সাইট থেকে কিংবা অফিসিয়াল শো-রুম থেকে দাম সম্পর্কে ভালো করে যাচাই করে নিবেন।

oppo a16 4 64 দাম কত বাংলাদেশে 2023

Oppo a16 ফোনটিতে ডিসপ্লেতে যা থাকছে

oppo A16 মোবাইলটিতে ডিসপ্লে থাকবে ৬.৫২ ইঞ্চি, ও ডিসপ্লে রেজুলেশন HD+ 720 x 1600 pixels পিক্সেল (269 ppi))। একটি অসাধারণ ইউনিক ডিসপ্লে যা অনেক সুন্দর। ও অনেক স্পস্ট দেখা যায়।

Oppo a16 মোবাইলটিতে ক্যামেরায় যা থাকছে

  • সামনের ক্যামেরাঃ  Oppo a16 এই স্মার্ট ফোনে সামনের ক্যামেরায় ৮ মেগাপিক্সেল F/2.0, HDR & more থাকবে যা দিয়ে সুন্দর ছবি ও ভিডিও রেকর্ডিং করতে পারবেন সম্পূর্ণ HD (1080p)। সামনের ক্যামেরা দিয়ে ব্রাইটনেস ও কালার ফুল ছবি তুলা যায়।
  • পিছনের ক্যামেরাঃ oppo A16 মোবাইলটিতে পিছনের ক্যামেরায় থাকবে কোয়াড 13+2+2 মেগাপিক্সেল এবং ফ্লাশ এলইডি, ডিপ সেন্সর, ভালোমানের কোয়ালিটি সম্পন্ন ভিডিও রেকর্ডিংকরতে পারবেন HD (1080p)  রেজুলেশনে। পিছনের ক্যামেরা দিয়ে এইচ ডি কোয়ালিটি ছবি তুলতে পারবেন যা অনেক যুম করে দেখলে ছবি কোয়ালিটি নস্ট হবে না।

অপো কোম্পানি দীর্ঘদিন যাবৎ অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে বাজারে স্মার্টফোনের অনেক বড় জায়গা নিয়ে আছে। তবে অপো কোম্পানির স্মার্ট ফোন গুলো উন্নত প্রযুক্তির নেনো টেকনোলজি দ্বারা তৈরী। এজন্য অপো ফোনগুলো দীর্ঘদিন পর্যন্ত ব্যবহার করা যায়।

Oppo a16 মোবাইলের কর্মক্ষমতা

oppo A16 এই স্মার্ট ফোনে অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড 11 নিয়ে গঠিত। এই স্মার্ট ফোনটির সাথে প্রসেসর অক্টা কোর, 2.35 GHz পর্যন্ত ও জিপিইউ থাকবে PowerVR GE8320 এবং এই স্মার্ট ফোনটিতে চিপসেট Mediatek Helio G35 (12nm) রয়েছে। এবং অপারেটিং সিস্টেম রয়েছে অ্যান্ড্রয়েড 11 ইন্টারনেট ব্রাউজিং, স্ট্রিমিং এবং গেমিংয়ের জন্য এই স্মার্ট ফোনটি আপনার ভালো পারফরমেন্স দিতে পারে।

Oppo a16 মোবাইলের স্টোরেজ

oppo A16 মোবাইলের স্টোরেজে থাকছে ৩ জিবি র‍্যাম ও ৪ জিবি র‌্যাম ও ৩২ জিবি ৬৪ জিবি রম । তবে আপনার ইচ্ছে মত আলাদা মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন। আপনি কত টুকু ডাটা রাখবেন তার উপর নির্ভর করে মেমোরি কার্ড কিনবেন তবে মেমোরি কার্ড কেনার সময় অবশ্যই ভালো ব্রান্ডের কিনবেন । তাহলে ডাটা ট্রান্সফার স্পিড ভালো পাবেন।

Oppo a16 ব্যাটারি সম্পর্কে

oppo A16 এই স্মার্ট ফোনের ব্যাটারিতে থাকেছেলিথিয়াম-পলিমার Lithium-polymer 5000 mAh (অ-অপসারণযোগ্য)। স্মার্ট ফোনটি একবার চার্জ দিলে সারাদিন অনায়াসে চলে যাবে। এবং দ্রুত চার্জ দেওয়ার জন্য 10W ফাস্ট চার্জিং তো থাকছেই। oppo A16 এই স্মার্ট ফোনে ব্যাটারি ফুল চার্জ হলে অটো চার্জ অফ হয়ে যাবে। এতে করে আপনার বিদ্যুৎ অপচয় কম হবে।

Oppo a16 স্মার্ট ফোনটিতে অন্যান্য বিস্তারিত

প্রথম রিলিজঃ জুলাই 17, 202১ এই তারিখে এই স্মার্ট ফোনটি মার্কেটে এসেছে

কালারঃ এই স্মার্ট ফোনটি Pearl Blue, Space Silver, Crystal Black নিয়ে বাজারে এসেছে।

নেটওয়ার্কঃ অপো A10 ফোনটিতে ২জি,৩জি এবং ৪ জি নেটওয়ার্ক সাপোর্ট রয়েছে। এবং ডুয়েল ন্যানো সিম কার্ড, এম এম রেডিও, ইউএসবি ২.০ রয়েছে।

ফোনটির গঠনঃ ফোনটিতে Minimal Notch এর সাথে ফোনটির সামনের দিকে গ্লোরিলা গ্লাস এবং পিছনের দিকে রয়েছে প্লাস্টিক ফ্রেম। যার ডাইমেন্টশন 163.8 x 75.6 x 8.4 millimeters

সিকিউরিটি সিস্টেমঃ এই স্মার্ট ফোনটিতে সাইটে ফিঙ্গার ও ফেস আনলক দেয়া রয়েছে।

সেন্সরঃ Fingerprint, Accelerometer, Proximity, E-Compass

আরো পোস্ট> বি আর বি সিলিং ফ্যানের দাম

Oppo a16 | oppo A16 মোবাইলটির ভালো দিক

  • শাসাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর
  • শালীন দৈনন্দিন কর্মক্ষমতা
  •  বড় ব্যাটারি, 10W ফাস্ট চার্জিং
  • একবার চার্জ দিলে কমপক্ষে ১ দিনের বেশি ব্যবহার করা যায়।
  • মোবাইলটার ডিজাইন খুবই সুন্দর ও আকর্ষনীয়

oppo A16 মোবাইলটির মন্দ দিক

  • রেডিও ব্যবহার করা যায় না
  • ইউএসবি টাইপ সি ডাটা কেবল নাই
  • ফাইভ-জি নেটওয়ার্ক নাই
  • পারফরম্যান্স আরও ভাল হতে পারে
  • কোন প্রদর্শন সুরক্ষা নেই

আরো পোস্ট> প্রিপেইড মিটারে সর্বনিম্ন কত টাকা রিচার্জ করা যায়

আপনাদের প্রয়োজনে ও সুবিধার জন্য Oppo a16 দাম কত বাংলাদেশ 2023 ও বিস্তারিত ফিচার সম্পর্কে তুলে ধরেছি। তবে আমার মতে এই oppo A16 স্মার্ট ফোনটি আপনি চাইলে কিনতে পারেন। তবে oppo A16 বাংলাদেশে দাম বাজারে কিছুটা কম বেশি হতে পারে। সেক্ষেত্রে যাচাই করে কিনবেন। অপো ব্রান্ডের আরো স্মার্ট ফোনের রিভিউ দেখতে আমাদের ওয়েবসাইটে দেখতে পারেন।