ঘানার টাকার মান কত

Spread the love

আমরা অনেকেই হয়ত জানি না ঘানা দেশটি পশ্চিম আফ্রিকার একটি রাষ্ট্র। ব্রিটিশরা ঘানাতে ১৯৫৭ সাল পর্যন্ত গোল্ড কোস্ট নামে উপনিবেশ ছিল। ১৯৫৭ সালে ঘানা প্রথম স্বাধীনতা লাভ করে। এই দেশটি নামকরণ মধ্যযুগের সম্রাজ্যের নাম ঘানা থাকায় এই দেশটির নামকরণ ঘানা করা হয়। তবে আজ আমরা ঘানার টাকার মান কত এই সম্পর্কে জানবো।

ঘানার টাকার মান কত

ঘানার ১ টাকা সমান আমাদের বাংলাদেশের ৮.৯৯ টাকা। আজকে আমরা ঘানার টাকার মান কত এই সম্পর্কে আরো বিস্তারিত জানবো। ঘানার টাকার মান আমাদের বাংলাদেশের টাকার মানের থেকেও অনেক বেশি। ঘানা দেশটির মুদ্রার মান অনেক বেশি তাই অনেক বাংলাদেশি ঘানা দেশে প্রবাসী হিসেবে পারি জমায়।

মুদ্রা রূপান্তরকারী ঘানা সেডি বাংলাদেশ টাকা

ঘানা সেডি (GHS) থেকে বাংলাদেশ টাকা (BDT)
1 ঘানা সেডি 9.38 বাংলাদেশ টাকা
5 ঘানা সেডি 46.89 বাংলাদেশ টাকা
10 ঘানা সেডি 93.79 বাংলাদেশ টাকা
25 ঘানা সেডি 234.47 বাংলাদেশ টাকা
50 ঘানা সেডি 468.93 বাংলাদেশ টাকা
100 ঘানা সেডি 937.86 বাংলাদেশ টাকা
250 ঘানা সেডি 2 344.66 বাংলাদেশ টাকা
500 ঘানা সেডি 4 689.31 বাংলাদেশ টাকা
ঘানার টাকার মান কত
ঘানার টাকার মান কত

ঘানার মুদ্রার নাম কি

ঘানার মুদ্রার নাম সেডি। ঘানার ১ টাকা বাংলাদেশের ৮.৯৯ টাকার সমান। তবে ঘানার মুদ্রার মান সবসময় আন্তর্জাতিক বাজারে কম বেশি হয়ে থাকে।

ঘানা ধর্ম কি

ঘানার ধর্ম বলতে খ্রিষ্টান ধর্মই বলা যায়। কারণ এখানে খ্রিষ্টান ধর্মের জনসংখ্যা সবচেয়ে বেশি। ঘানার ৭০ ভাগ মানুষই খ্রিষ্টান ধর্ম পালন করে থাকে। তবে মুসলমান ধর্মের মানুষ প্রায় ১৮ শতাংশ আছে বলে জানা যায়।

ঘানার রাজধানীর নাম কি

ঘানার রাজধানীর নাম আক্রা Accra। ঘানার টাকার মান বাংলাদেশের তুলনায় অনেক বেশি। তাই অনেক মানুষা ঘানা দেশে টাকা ইনকামের জন্য পারি জমায়।

ঘানা কি মুসলিম দেশ

ঘানাতে মোট জনসংখ্যা প্রায় ২৪ মিলিয়ন । এখানকার মানুষ প্রায় সবাই ধর্ম বিশ্বাসী এখানে খ্রিষ্টান ধর্মের মানুষের সংখ্যা অনেক বেশে । প্রায় ৭০ ভাগ মানুষই খ্রিষ্ট্রান ধর্ম পালন করে। ইসলাম ধর্ম বিশ্বাসী ১৮ ভাগ, হিন্দু ধর্মের মানুষের সংখ্যা ৮ ভাগ এবং বাকী ৪ ভাগ মানুষ অন্যান্য ধর্ম পালন করে।

ঘানায় হিন্দু

ঘানায় হিন্দু তুলনামুলকভাবে অনেক কম। তবে ঘানা দেশে খ্রিস্টান ধর্মের অনেক জনসংখ্যা দেখা পাওয়া যায়। ঘানা দেশে প্রায় ৭০ ভাগ মানুষই খ্রিস্টান ধর্মের বিশ্বাসী। তবে ঘানাতে মোট জনভাগের ১৮ ভাগ মানুষ হিন্দু ধর্ম পালন করে থাকে।

ঘানা কোন মহাদেশে অবস্থিত

ঘানা কোন মহাদেশে অবস্থিতঃ ঘানা পশ্চিম আফ্রিকার একটি স্বাধীন রাষ্ট্র। ঘানা দেশটি একটি জনবহুল দেশ। ছোট দেশ হিসেবে এই দেশের জনবসতি অনেক ঘন।

ঘানার টাকার মান কত
ঘানার টাকার মান কত

ঘানার আয়তন কত

ঘানার আয়তন দুই লাখ ৩৮ হাজার ৫৩৫ বর্গকিলোমিটার। ঘানা একটি ঘনবসতি দেশ। এর আয়তন হিসেবে এই দেশটির জনবসতি অনেক বেশি। তবে ঘানা একটি স্বাধীন রাষ্ট্র যা পশ্চিম আফ্রিকাতে অবস্থিত। ঘান শব্দটির অর্থ যুদ্ধবাজ রাজা।

গ্যাসের এক চুলার দাম কত | গ্যাসের চুলার দাম ২০২৩

ডাবল গ্যাসের চুলার দাম বাংলাদেশ ২০২৩

টেকনো নতুন ফোন | টেকনো মোবাইলের দাম ও ছবি

ঘানা জনসংখ্যা

ঘানা জনসংখ্যা অনেকবেশি। ঘানা দেশে জনসংখ্যার পরিমাণ আনুমানিক ২ লক্ষ ৭০ হাজার  এর মত। ঘানাকে একটি জনবসতি দেশ বলা যেতে পারে। তবে ঘানাতে খ্রিস্টান ধর্মের সংখ্যা সবচেয়ে বেশি দেখা যায়। তবে অন্যান্য ধর্মের জনসংখ্যা প্রায় কম বলা যায়।

১০০+ বিদেশি ফুলের ছবি নাম | ফুলের ফটো

১ রুমের বাসা ভাড়া | বাসা ভাড়া টু লেট